Ticker

6/recent/ticker-posts

মোদী'ই হলেন করোনার 'সুপার স্প্রেডার',বললেন আইএমএ'র ভাইস প্রেসিডেন্ট

 



বিশ্বদর্পণ নিউজডেক্সঃসমগ্র ভারত জুড়ে চলছে করোনা সংক্রমণের হাড়হীম করা দ্বিতীয ঢেউ। প্রতিদিন নতুন ভাবে আক্রান্তের সংখ্যা তিন লাখেরও অধিক। চারিদিকে অক্সিজেন অভাবের হাহাকার পড়েগেছে। দেশে প্রথম সারির হাসপাতাল গুলোতেও বেড ও অক্সিজেনের অভাব চলছে। মিডিয়াতে ঘুরে বেড়াচ্ছে মৃতদের মর্মান্তিক ছবি। অথচ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কিছুন আগে পর্যন্ত বাংলায় ভোট প্রচারে ব্যস্ত ছিলেন। মহামারীর প্রতি এমনই উদাসীনতা দেখেই ইন্ডিয়ান মেডিক্যাল এসোসিয়েশনের সর্বভারতীয় ভাইস প্রেসিডেন্ট ড.নভজোত দাহিয়া বলেছেন, নরেন্দ্র মোদীই করোনার সুপার স্প্রেডার।


তিনি আরো বলেছেন, প্রধানমন্ত্রী কুম্ভ মেলার অনুমতি দিয়ে এবং এই সময় রাজনৈতিক সভা বন্ধ না করে ও নিজে অংশগ্রহণ করে করোনা সংক্রমণের দ্বিতীয় পর্যায়কে অতিমারীর আকার দিয়েছেন।যখন চিকিৎসকগন কোভিড-১৯ এর ভয়ঙ্কর ভেরিয়েন্ট এবং এর বিপদ সম্পর্কে মানুষকে সচেতন করতে মরিয়া, তখন প্রধানমন্ত্রী বড়বড় রাজনৈতিক সভা করে চলছেন।

তিনি আরো জানান, ভারতে করোনা সংক্রমণের সূচনা হযেছিল ২০২০ সালের জানুয়ারি মাসে। তখনোও তিনি একলক্ষর বেশি মানুষের জমায়েত করে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কে স্বাগত জানিয়ে ছিলেন। এখন দ্বিতীয় পর্যায়ের বেলাতেও স্বাস্থ্য বিধিকে বৃধাঙ্গুষ্ঠি দেখিয়ে দেশবাসীকে মৃত্যুর সদর দরজায় দাঁড়করিয়ে দিলেন।

ডঃদাহিয়ার দাবি, এই বহুল মৃত্যুর জন্য দায়ী অক্সিজেনের অপ্রতুলতা। প্রয়োজন মত অক্সিজেন না থাকায় চিকিৎসকগন করোনা আক্রান্তদের বেঘোরে মৃত্যুবরণ করতে হচ্ছে।  অথচ পর্যাপ্ত পরিমান অক্সিজেন সরাবরাহ করার জন্য তাৎক্ষণিক অক্সিজেন প্লান্ট নির্মানের কার্যকরী পদক্ষেপ গ্রহন করছেনা মোদী সরকার।





Post a Comment

0 Comments